Quantcast
ADs by Techtunes tAds
ADs by Techtunes tAds

ব্লগিং ও ব্লগারের A-Z [পর্ব-০৭] :: প্রতিটি ব্লগ টিউনের নিচে শেয়ারিং সহ কাউন্টার বাটন যুক্ত করুন

ব্লগিং ও ব্লগারের A-Z

السلام عليكم আসসালামু আলাইকুম।  সুপ্রিয় টিটি সাইটের সবাইকে সালাম ও শুভেচ্ছা। এবং আমার প্রকাশিত ১১৮ তম টিউনে স্বাগতম।  ব্লগার স্কুল/টিউটোরিয়ালের ধারাবাহিক পর্ব হিসাবে আজ আপনাদের শিখাব কিভাবে আপনার ব্লগ সাইটে প্রতিটা টিউনের নিচে কাউন্টার সহ শেয়ারিং বাটন যুক্ত করবেন।

ADs by Techtunes tAds

আলোচনা

শেয়ারিং বাটন সম্পর্কে নতুন করে বিস্তারিত বলার নাই।তবুও সহজ কথাতে বলা যায় শেয়ারিং বাটন হল এমন একটি উইগেট যেখানে ভিজিটরেরা আপনারে টিউনকে লাইক করবে এবং কতজনকে সোস্যাল সাইটে শেয়ার করবে তার তথ্য জানতে পারবেন।  ব্লগের টিউনের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়।

টিউনের নিচে শেয়ারিং বাটন বেশ কাজ করে।এমন কি  টিউনের নিচে কোন বিজ্ঞাপনও সহজে ভিজিটরের নজরে আসে। তাই আপনার ব্লগের এই জায়গা টা বেশ ইতিবাচক। ইচ্ছা করলে এটিকে টিউনের উপরেও রাখা যায়। এই শেয়ারিং বাটন গুলো হল  Facebook, twitter, google+, digg, Pinteres ইত্যাদি।

  • কাজ শুরু করার পূর্বে ডেমো দেখে নিন। লাইভ ডেমো হিসাবে আপনি আমার ব্লগের টিউনের নিচে এটা দেখতে পারবেন। ডেমো এখানে 

 কিভাবে কাজটি করবেন?

  • ১ম ধাপঃ 
    আপনার ব্লগে লগ ইন করার পর টেমপ্লেটে যান এবং  edit html > crt+f দিয়ে নিচের কোডটা খুজে বের করুন </head> উপরের কোডের  ঠিক উপরে নিচের কোডটা দিন।

কোড এখানে

  •  ২য় ধাপঃ 
    আবার নিচের কোডটা খুজে বের করুন। এবং তার ঠিক উপরে নিচের কোডগুলো পেষ্ট করবেন। <data:post.body/>

কোড এখানে

সর্বশেষ

উপরের কোডটা আপনার ব্লগার ব্লগে ১ বারও থাকতে পারে আবার ৩ থেকে ৪ বারও থাকতে পারে।প্রত্যেকটার পরে বসিয়ে দেখেন কোনটাতে কাজ হচ্ছে।এবার সেভ করে বের হয়ে আসুন।
উল্লেখ্য এই বাটন আপনার হোমপেজে শো করবেনা, শুধু মাত্র টিউনের নিচে কিংবা উপরে দেখা যাবে।

বিশেষ প্রয়োজনে আমাকে অনুসরন করতে পারেন
বাংলা ব্লগ | ফেসবুক টুইটার |

ADs by Techtunes tAds

আমি এএমডি আব্দুল্লাহ্। বিশ্বের সর্ববৃহৎ বিজ্ঞান ও প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক - টেকটিউনস এ আমি 4 বছর 1 মাস যাবৎ যুক্ত আছি। টেকটিউনস আমি এ পর্যন্ত 161 টি টিউন ও 1086 টি টিউমেন্ট করেছি। টেকটিউনসে আমার 3 ফলোয়ার আছে এবং আমি টেকটিউনসে 1 টিউনারকে ফলো করি।

সম্মানীয় ভিজিটর বন্ধুগন! সবাইকে আন্তরিক সালাম ও ভালবাসা। আশা করি ভাল আছেন। পর সংবাদ যে, আমরা একটি ব্লগ সাইট তৈরি করেছি। সাইটটি সম্পূর্ণ ব্যতিক্রম শিক্ষা ও প্রযুক্তি নির্ভর। প্রযুক্তি, শিক্ষা, কম্পিউটার বিষয়ক যেমনঃ অনলাইন ইনকাম, ফ্রিল্যান্স, টিউটোরিয়াল, মুভি, গেমস, সফটওয়্যার, ভ্রমন, ইতিহাস, ভূগোল, কার্টুন, ধর্ম, টেক সংবাদ, এবং সংবাদপত্র ফিউচার...


আরও টিউনস


টিউনারের আরও টিউনস


টিউমেন্টস