Quantcast

কিভাবে খুঁজে বের করবেন ওয়াইফাই এর পাসওয়ার্ড আপনার এন্ড্রোয়েড ও আইওএস ডিভাইস দিয়ে জেনে নিন

2 টিউমেন্টস 1,491 দেখা প্রিয়
ওয়াইফাই

আস সালামু আলাইকুম, আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি। মনটা কেমন আছে জানি না। কারণ মনের সাথে কথা বলার সময়ই আমি পাচ্ছি না। কম্পিউটার চালিয়ে যাচ্ছি আর যাচ্ছি। সারাদিন এই যন্ত্রটা আমাকে বসিয়ে রাখে ওর সামনে। আমার মনে হয় আমি সবচেয়ে বেশি ভালবাসি আমার কম্পিউটার কে।

যাইহোক কপালে gf আছে কি না আল্লাহই জানে। কে ই বা থাকবে। ইনবক্সে কোনো মেয়ে মেসেজ দিলেও সেটার রিপ্লাই দেয়ার সময় থাকে না। হা হা হা। বিষয়টা একান্তুই পারসোনাল। কিন্তু আপনাদেরকেও অনেক ভালবাসি তাই আর কি শেয়ার করলাম।

যাইহোক এইবার চলুন কাজের কথায় যাওয়া যাক। আগেই বলে দিচ্ছি, এইটা কোনো হ্যাকিং টিপ্স বলতে পারবেন না। তবে ক্র্যাকিং বলা যেতে পারে। এর মাধ্যমে আপনি শুধু   আপনার ফোনে আগে থেকে  কানেক্ট থাকা ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করতে পারবেন।

তাহলে দরকার কি এই টিপ্স জানার? আমি তো চেয়েছি হ্যাক করতে

ভাই রে হ্যাক করা গেলেও আজ আমি সেটা শেয়ার করতে আসি নি। আর ফোন দিয়ে ওয়াইফাই হ্যাক করা যায় না। সেটার জন্য ল্যাপটপ আর কালি লিনাক্স লাগে। কিন্তু আপনার এই ক্র্যাকিং এরও দরকার আছে। কিভাবে? মনে করুন আপনি অন্যের ওয়াইফাই চালাচ্ছেন, এই মূহুর্তে আপনার একজন বেস্ট ফ্রেন্ড এসে বললো, দোস্ত পাসওয়ার্ড টা দে বা কানেক্ট করে দে। তখন আপনি যদি না জানেন তাহলে এই প্রসেস ফলো করতে পারেন।

অথবা ধরুন আপনার ওয়াইফাই এর কথাই ধরা যাক। আপনি আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড হঠাত করে ভুলে গেছেন। এদিকে আপনার বেস্ট ফ্রেন্ড এসে বললো ওয়াইফাই টা কানেক্ট করে দিতে। তখনো এই প্রসেস টা ফলো করতে পারেন। তো এর জন্য কি করবেন? চলুন তা জেনে নেয়া যাক...

Android

মোবাইল কোম্পানিগুলো খুব ভাল করেই জানে যে, যুবক পুলাইপান একটু বেশি এডভান্সড তাই তারা এন্ড্রয়েড ফোন এ কিছু জিনিস হাইড করে দেয় যেন সবাই ঐ ফোল্ডারগুলো এক্সেস করতে না পারে। কারণ এতে উলটা পালটা করলে ফোন নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে।তাই আমরা পাসওয়ার্ড যেই জায়গায় সেভ হয়ে থাকে সেই ফোল্ডারে ঢুকতে পারি না।

কিন্তু যদি আমরা এডমিনিস্ট্রেটর এর সুবিধা টা নেই তাহলেই আমরা সেই রুট ফোল্ডারে ঢুকে সব পাসওয়ার্ড নিয়ে আসতে পারবো। তবে এর জন্য আপনার যেটা করতে হবে সেটা হচ্ছে আপনার ফোনকে প্রথমেই রুট করে নিতে হবে।রুট কিভাবে করবো? এইটা কোনো প্রশ্ন হল? এই ওয়েবসাইটের সার্চ বক্সে রুট লিখে সার্চ করলেই অনেক টিউন পেয়ে যাবেন। তবে সব টিউন সব ফোনের জন্য কাজ করবে না। তাই আপনি চেষ্টা করতে থাকুন যেটা কাজে লাগে আর কি।

যাইহোক রুট করা শেষ হলে আপনি যদি ম্যানুয়ালি পাসওয়ার্ড বের করতে চান তাহলে  Solid Explorer ব্যবহার করুন। তবে এটা একটু কঠিন কাজ অনেকের কাছে। এছাড়া যেহেতু এর থেকেও সহজ প্রসেস আছে তাহলে আর কঠিনের ভিতর যাওয়ার দরকার কি?

তাই আপনি চাইলে  Wifi Password Show ব্যবহার করে খুব সহজেই পাসওয়ার্ড বের করে নিতে পারেন। শুধু সফটওয়ারটি ডাউনলোড করে Show Password এ ক্লিক করলেই পাসওয়ার্ড দেখতে পারবেন। এমনকি ওয়াইফাই এর নামও দেখাবে।  তবে আগেও বলেছি এখনও বলছি মন দিয়ে শুনুন। সেটা হচ্ছে আপনার ফোন অবশ্যই রুট করা হতে হবে।

রুট ছাড়া কোনোভাবেই আপনি আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করতে পারবেন না। তাই যারা মনে মনে বলতেছেন যে, রুট ছাড়াই পাসওয়ার্ড বের করার চেষ্টা করবেন তাহলে গুগলে সার্চ করলে হয়ত কোনো সফটওয়ার পেতে পারেন। কিন্তু কাজ করবে না এটার গ্যারান্টি আমি দিয়ে দিচ্ছি।

show wifi password

এছাড়া আপনি যদি আপনার স্টোরেড পাসওয়ার্ড গুগলে মুভ করে রাখেন তাহলে আপনার রুট করা লাগবে না। গুগল অটোম্যাটিক আপনার সকল ওয়াইফাই এর পাসওয়ার্ড সেভ করে রাখবে তাদের সার্ভারে। যখন লাগে তখন দিয়ে দিবে।

তাই যদি আপনার ওয়াইফাই এর পাসওয়ার্ড গুগলে ব্যাকাপ করে রাখেন তাহলে অন্য মোবাইলে আপনার জিমেইল লগিন করলেই অটোমেটিক ওয়াইফাই কানেক্ট হয়ে যাবে। মানে পাসওয়ার্ড দেখতে পারবেন না।কিন্তু কানেক্ট হয়ে যাবে।

iOS

এন্ড্রয়েড ডিভাইসের মত ios ডিভাইসেও জেইলব্রেকিং ছাড়া ওয়াইফাই এর পাসওয়ার্ড দেখা যাবে না। আপনি যদি জেইলব্রেক করা ios ব্যবহারকারী হয়ে থাকেন তাহলেই শুধু ওয়াইফাই এর পাসওয়ার্ড দেখতে পারবেন।  cydia এর মত বিভিন্ন এপ্স ব্যবহার করে খুব সহজেই ওয়াইফাই এর পাসওয়ার্ড দেখা যাবে।

তবে জেইলব্রেক ছাড়াও আপনি পাসওয়ার্ড বের করতে পারবেন যদি আপনি ম্যাক অপারেটীং সিস্টেম এর ল্যাপটপ ব্যবহার করেন। icloud Keychain আপনার অ্যাপল ডিভাইসের সব পাসওয়ার্ড সিংক করে রাখে। এমনকি ওয়াইফাই এর পাসওয়ার্ড ও তাই শুধু আপনি আপনার ios ডিভাইসে icloud keychain অন করে দিন। এরপর আপনার ম্যাক ডিভাইসে সেগুলো অটোমেটিক সিঙ্ক হয়ে যাবে।

enable icloud keychain ios

এরপর যখন আপনার সকল পাসওয়ার্ড ম্যাক এ  সিংক হয়ে যাবে তখন আপনি এই ইন্ট্রাকশন অনুসরণ করে পাসওয়ার্ড করতে পারবেন। একইভাবে আপনি চাইলে আপনার ওয়াইফাই এর নেটওয়ার্ক অন্য ios ডিভাইসে icloud Keychain এর মাধ্যমে ট্রান্সফার করতে পারেন। আশা করি সবাইকে বুঝাতে সক্ষম হয়েছি যে, কি কি উপায়ে আপনি আপনার কানেক্টেড ওয়াইফাই এর পাসওয়ার্ড বের করবেন।

তো যদি সামান্যও ভাল লেগে থাকে আমার এই টিউন তাহলে অবশ্যই শেয়ার করবেন।সমস্যা অনুভব করলে টিউমেন্ট করবেন। আর আশা করি সব সময় আমাদের সাথেই থাকবেন। টেকনোলজিকে ভালবাসবেন। আর টেকনোলজির পাশেই থাকবেন।

অনেক কথা বলার ছিল বলা হল না, একদিনে কি আর সব বলা যায়। নিয়মিত কিছু কিছু বলবো। আপনাদের কাছ থেকে নতুন কিছু শিখবো আর যদি আমি কিছু জানি তবে সেটা শেয়ার করবো। তো আর কথা বাড়াবো না। আজকের মত বিদায় নিতে হচ্ছে। সবাই আমার জন্য একটু প্রাণ খুলে দোয়া করবেন। ধন্যবাদ

আল্লাহ হাফিজ।

আমি একজন প্রযুক্তি প্রেমী।কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এ লেখাপড়া করছি।পৃথিবীকে নতুন কিছু করে দেখাতে চাই।

টিউনার সৌশল মিডিয়া
Ads by Techtunes - tAds
টিউমেন্টস টিউমেন্ট গুলো

vai root chara onno kono podhoti ki ase .thakle janaben plz

You must be logged in to post a Tumment.